আইপিএল ২০২৩ সময়সূচী - IPL 2023 APK

আইপিএল ২০২৩ সময়সূচী - IPL 2023  Icon
0/5
0 Ratings
Developer
EduTech Apps
Current Version
1.1.6
Date Published
File Size
10.5 MB
Package ID
com.shamim.ipl_schedule
Price
$ 0.00
Downloads
76+
Category
Android Apps
Genre
Sports

APK Version History

Version
1.1.6 (6)
Architecture
universal
Release Date
February 23, 2023
Requirement
Android 7.0+
Version
1.1.5 (5)
Architecture
universal
Release Date
February 22, 2023
Requirement
Android 7.0+
  • আইপিএল ২০২৩ সময়সূচী - IPL 2023 Screenshot
  • আইপিএল ২০২৩ সময়সূচী - IPL 2023 Screenshot
  • আইপিএল ২০২৩ সময়সূচী - IPL 2023 Screenshot
  • আইপিএল ২০২৩ সময়সূচী - IPL 2023 Screenshot
  • আইপিএল ২০২৩ সময়সূচী - IPL 2023 Screenshot

About Radio FM 90s

২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (ipl 2023 schedule), যা আইপিএল ১৬ ও স্পনসরজনিত কারণে টাটা আইপিএল ২০২৩ নামেও পরিচিত। এটি হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩ এর (আইপিএল) ষোড়শ মৌসুম। আইপিএল (ipl 2023 এর সময়সুচি) ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) দ্বারা প্রতিষ্ঠিত একটি পেশাদার টি২০ ক্রিকেট লিগ। গুজরাত টাইটান্স ছিলো দল গত মৌসুমের বিজয়ী দল।

পূর্ববর্তী মৌসুমগুলোতে সর্বমোট ৮টি দলের মধ্যে খেলা হলেও এবার প্রথম সর্বমোট ১০টি দলের মধ্যে খেলা আয়োজন করা হবে। আইপিএল ২৩ আনুমানিক পহেলা এপ্রিল থেকে শুরু হয়ে ৪র্থ জুন পর্যন্ত চলমান থাকবে। আইপিএলে (ipl 2023 players list) সর্বমোট ৭৪ টি ম্যাচ হবে এবং খেলাটি আইপিএল ২২ এর মতো প্লে-অফ-ফরমাটে খেলা হবে। যেসকল দল এবারে আসরে খেলবেঃ

- চেন্নাই সুপার কিংসঃ এটি CSK নামেও পরিচিত এই টিমটি প্রধানত চেন্নাই, তামিলনাড়ুর টিম। এই টিমটি প্রথম তৈরি হয়েছিল ২০০৮ সালে, যে টিমের অধিনায়ক হল মহেন্দ্র সিং ধোনি এবং কোচ হল স্টিফেন ফ্লেমিং, যিনি একজন প্রাক্তন নিউজিল্যান্ডের খেলোয়াড়।

- দিল্লি ক্যাপিটালসঃ এটি DK নামেও পরিচিত,যা দিল্লির বাইরে অবস্থিত একটি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট দল। ২০০৮ সালে দিল্লি ডেয়ারডেভিলস হিসাবে প্রতিষ্ঠিত, ফ্র্যাঞ্চাইজিটি যৌথভাবে জিএমআর গ্রুপ এবং জেএসডব্লিউ গ্রুপ এর মালিকানাধীন।

- গুজরাত টাইটান্সঃ এটি GT নামেও পরিচিত গুজরাতের আহমেদাবাদ শহরভিত্তিক একটি আইপিএল ফ্র্যাঞ্চাইজি। এই দলের ঘরের মাঠ আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। এই দলের মালিক সিভিসি ক্যাপিটাল পার্টনার্স। বর্তমান অধিনায়ক হার্দিক পাণ্ড্য ও বর্তমান প্রধান কোচ আশীষ নেহরা।

- কলকাতা নাইট রাইডার্সঃ এটি KKR নামেও পরিচিত, কলকাতা শহরের প্রতিনিধিত্বকারী একটি দল। এই দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও কোচ ব্রেন্ডন ম্যাককুলাম । দলের অফিসিয়াল থিম গান হল করব, লড়ব, জিতব রে এবং অফিসিয়াল রং হল বেগুনি ও সোনালি।

- লখনউ সুপার জায়ান্টসঃ এটি LSG নামেও পরিচিত, যা উত্তরপ্রদেশের লখনউ শহরভিত্তিক একটি আইপিএল ফ্র্যাঞ্চাইজি। এই দলের ঘরের মাঠ লখনউয়ের একনা ক্রিকেট স্টেডিয়াম। এই দলের মালিক আরপি-সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ যা পূর্বে রাইসিং পুনে সুপারজায়ান্টস দলের মালিকানা সত্ত্ব লাভ করেছিল। বর্তমান অধিনায়ক লোকেশ রাহুল ও বর্তমান প্রধান কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।

- মুম্বই ইন্ডিয়ান্সঃ এটি MI নামেও পরিচিত, যারা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বই শহরকে তুলে ধরে। এই দল সর্বাধিকবার(৫ বার) আইপিএল ট্রফি জিতেছে। ২০০৮ এর আটজন সদস্যদলের মধ্যে এই দলটিও একটি। এই শহরের তারা একটা অন্যতম প্রধান দল। তাদের ঘরের মাঠ হল মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম। এ দলের কোচ মাহেলা জয়াবর্ধনে এবং আধিনায়ক রোহিত শর্মা

- পাঞ্জাব কিংসঃ এটি PK নামেও পরিচিত যা পূর্বে কিংস এলেভেন পাঞ্জাব নামেও পরিচিত ছিল। এটি পাঞ্জাব ভিত্তিক একটি ক্রিকেট প্রতিনিধিত্বকারী দল। এটি যৌথভাবে ডাবর মহিত বর্মণ, প্রীতি জিনতা, ওয়াদিয়া গ্রুপ সিয়ন নেস ওয়াদিয়া এবং করন পাল নেতৃস্থানীয় মালিকানাধীন। এর আধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল এবং কোচ অনিল কুম্বলে

- রাজস্থান রয়্যালসঃ এটি RR নামেও পরিচত, যা গোলাপী নগরী খ্যাত জয়পুরের প্রতিনিধিত্বকারী ক্রিকেট দল। বর্তমানে দলটির অধিনায়ক হিসেবে নেতৃত্ব দিচ্ছেন সঞ্জু স্যামসন এবং কোচের দায়িত্ব পালন করছেন কুমার সাঙ্গাকারা। রয়্যালস সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার শেন ওয়ার্নের অসাধারণ অধিনায়কত্বের উপর ভর করে আইপিএল এর প্রথম সংস্করণে জয়লাভ করেন।

- রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ এটি RCB নামেও পরিচত, যা বেঙ্গালুরু, কর্ণাটক ভিত্তিক ক্রিকেট প্রতিনিধিত্বকারী একটি দল। দলটি এখন পর্যন্ত দুই বার ফাইনাল খেলতে পেরেছে, যেখানে যথাক্রমে ২০০৯ ডেকান চার্জার্সের কাছে এবং ২০১১ সালে চেন্নাই সুপার কিংসের কাছে পরাজিত হয়।

- সানরাইজার্স হায়দ্রাবাদঃ এটি SRH নামেও পরিচত, যা হায়দ্রাবাদ শহর ভিত্তিক একটি ক্রিকেট প্রতিনিধিত্বকারী একটি দল। দলটি সান টিভি চ্যানেল নেটওয়ার্কের কালানিথি মারানের মালিকানাধিন।

What's New in this version

- some bugs fixed

- ipl 2023 schedules